শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

রশিদপুর গ্যাস ফিল্ডের ট্যাংক লরীতে চাঁদাবাজি, ডিপোতে তেল সরবরাহ বন্ধ

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার রশিদপুর বড়গাঁও গ্যাস ফিল্ড থেকে তেলবাহী ট্যাংক লরীতে চাঁদাবাজি ও চালককে মারধোেরের প্রতিবাদে ধর্মঘটের কারণে ডিপোতে তেল সরবরাহ বন্ধ হয়ে পড়েছে। তবে বিষয়টি নিরসনের জন্য বাহুবল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আয়োজিত রুদ্ধদ্বার সমঝোতা বৈঠক কোন চুড়ান্ত সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে বলে জানা গেছে। এতে গ্যাস কুপের তেল উত্তোলন কার্যক্রমে প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

একাধিক সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে দুইটি রেজিস্ট্রাডপ্রাপ্ত শ্রমিক সংগঠন রয়েছে। এর মাঝে একটি সংগঠনের ব্যানারে প্রতিদিন স্থানীয় নতুনবাজারে জনৈক কাশেমের নেতৃত্বে প্রত্যেক ট্যাংক লরী থেকে ২ শ টাকা করে চাঁদা আদায় করে। দীর্ঘদিন ধরে চাঁদাবাজী চললেও সম্প্রতি লরী চালকরা চাঁদা না দেয়ার সিদ্ধান্ত নেয় এবং অপর শ্রমিক সংগঠনটি এর প্রতি সমর্থন জানায়। এর জের ধরে গত ২৭ অক্টোবর চাদা না পেয়ে কাশেমের লোকজন এক লরী চালককে মারধোর করে। এ ঘটনায় নির্যাতিত চালকের পক্ষ থেকে থানায় অভিযোগ দেয়া হয়। পরবর্তীতে চাঁদাবাজদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও চালকদের নিরাপত্তা নিশ্চিত করা না হলে ৩ নভেম্বর থেকে ট্যাংকলরী ধর্মঘটের ডাক দেয় চালকরা। যার কারণে গতকাল রবিবার গ্যাসফিল্ড থেকে তেল সরবরাহ বন্ধ হয়ে পড়েছে। এদিকে এ বিষয়টি নিরসনের জন্য গতকাল রবিবার সন্ধ্যা ৬ টায় বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক তার কার্যালয়ে সিলেট ও রশিদপুর গ্যাস ফিল্ডের কর্মকর্তা, উভয় শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এবং অন্যান্য প্রশাসনিক কর্মকতাদের নিয়ে এক রুদ্ধদ্বার বৈঠকে বসেন। রাত প্রায় ১১ টা পর্যন্ত বৈঠক চললেও কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়। বৈঠক সূত্র জানায় আজ সোমবার পূনরায় বৈঠক অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে সিলেট গ্যাস ফিল্ডের ডিজিএম মো. রওনকুল ইসলাম জানান, আজ সোমবার সিদ্ধান্ত হবে।

সিলেট বিভাগ ট্যাংক লরী শ্রমিক নেতা ও মিরপুর ইউপি চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকত বলেন, এখানে আর চাঁদাবাজী চলবে না। তবে ইউএনও আজ সোমবার চুড়ান্ত সিদ্ধান্ত দিবেন বলে তিনি জানান।

এছাড়া উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক মোবাইল ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com